আমাদের সম্পর্কে জানুন

 

পুষ্টি বাড়ি একটি অলাভজনক অনলাইন ভিত্তিক পুষ্টি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। এই ওয়েব সাইট টি মেধাবী খাদ্য প্রযুক্তিবিদ এবং পুষ্টি বিজ্ঞানীদের দ্বারা পরিচালিত। এখানে স্বনামধন্য পুষ্টিবিদরা খাদ্য, পুষ্টি এবং স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন। এটি বাংলাদেশের সবচেয়ে বড়, নির্ভুল এবং অধিক তথ্য সংবলিত খাদ্য ও পুষ্টি বিষয়ক ওয়েব সাইট।

এখানে বাংলা ভাষায় অত্যন্ত সহজ সরল বোধগম্য করে পুষ্টি বিষয়ক বিভিন্ন সেবা যেমন, বিভিন্ন খাবারের পুষ্টিগুণ, রান্না-বান্নার টিপস, স্বাস্থ্যকর খাবারের রেসিপি, বিভিন্ন ক্যাটাগরি লোকের ডায়েট চার্ট এবং খাবারের মেনু, মা ও শিশুর পুষ্টি সেবা, শরীরের ওজন নিয়ন্ত্রণ এবং ফিটনেস টিপস, ডায়াবেটিস সহ অন্যান্য জটিল রোগের রোগীদের খাদ্য ও পুষ্টি বিষয়ক তথ্য, খাবারের মাধ্যমে কিভাবে অনেক জটিল রোগ প্রতিকার এবং প্রতিরোধ করা যায়, কোন খাবার কোন রোগের জন্য ভাল এবং কোন খাবার ভাল না ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয়েছে।

আমাদের দেশের অধিকাংশ লোক বিশেষ করে মা এবং শিশুরা অপুষ্টিতে ভূগছে। এর পিছনে দারিদ্রতা যেমন দায়ী তেমনি মানুষের পুষ্টি জ্ঞানের অভাবও অনেক অংশে দায়ী। এই জন্য অনেকেই জানেনা যে কোন খাবার কখন কি পরিমাণ খেতে হয়, এই জন্য অনেকেই পুষ্টিহীনতায় ভোগছে। আমারা জানি রোগ প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম, জেনে শুনে পুষ্টিকর খাবার খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, রোগ বালাই অনেক কম হয়। আমাদের লক্ষ্য খাবারের মাধ্যমে রোগের প্রতিরোধ, ঔষধের মাধ্যমে চিকিৎসা নয়।

তাই পুষ্টিবিদ হিসেবে নৈতিক দায়িত্ববোধ থেকে সবাইকে পুষ্টি জ্ঞানে সমৃদ্ধ করতেই এই পুষ্টি বাড়ির পুষ্টি সেবার আয়জন। আমাদের উদ্দেশ্য সবার মাঝে খাদ্য, পুষ্টি এবং স্বাস্থ্য বিষয়ক জ্ঞানকে ছড়িয়ে দেয়া যাতে সবাই পরিমিত পুষ্টিকর খাদ্যাভ্যাস গড়ে তুলতে পারে। পরিশেষে অপুষ্টিকে দূর করে একটি সুস্থ সুন্দর জাতির প্রত্যয় নিয়ে শেষ করছি, ভাল থাকবেন আর সব সময় পরিমিত পুষ্টিকর খাবার খাবেন।